শিরোপার জন্য আর ৪৫ মিনিটের অপেক্ষা লেভারকুসেনের

 

 

বুন্দেসলিগায় ইতিহাস লিখতে যাচ্ছে বেয়ার লেভারকুসেন। পাঁচবার রানার আপ হওয়ার পর এবার শিরোপা জয়ের দ্বারপ্রান্তে জাবি আলোনসোর দল। আর ৪৫ মিনিটে কোনো গোল হজম না করলেই প্রথমবারের মতো বুন্দেসলিগা জিতবে আলোনসোর শিষ্যরা।

 

 

বুন্দেসলিগা জয়ের থেকে আর মাত্র ৩ পয়েন্ট দূরে লেভারকুসেন। এই ৩ পয়েন্ট পেয়ে গেলে ৪ ম্যাচ হাতে রেখে শিরোপা জিতবে লেভারকুসেন। শিরোপার মিশনে রোববার (১৪ এপ্রিল) রাতে ওয়ার্ডার ব্রেমেনের বিপক্ষে মাঠে নেমেছে লেভারকুসেন। ম্যাচের প্রথমার্ধ শেষে ১-০ গোলে এগিয়ে আছে শিরোপা প্রত্যাশীরা।     

   

চলতি মৌসুমে অপরাজিত থাকা লেভারকুসেন ঘরের মাঠে খেলতে নেমে শুরু থেকেই ব্রেমেনের রক্ষণে আঘাত হানতে থাকে। বল দখলেও আধিপত্য ছিল স্বাগতিকদের। প্রথমার্ধে তাদের একমাত্র গোলটি অবশ্য এসেছে পেনাল্টি থেকে। ম্যাচের ২৫তম মিনিটে স্পটকিক থেকে দলকে এগিয়ে দিয়েছেন ভিক্টর বোনিফেস।
 
 
বুন্দেসলিগায় এর আগে পাঁচ বার রানার আপ হয়েছে লেভারকুসেন। তবে এখন পর্যন্ত একবারও শিরোপা ছোঁয়া হয়নি দলটির। ১৯৯৬-৯৭, ১৯৯৮-৯৯, ১৯৯৯-২০০০, ২০০১-০২ ও ২০১০-১১ মৌসুমে লিগ টেবিলে দুইয়ে থেকে খেলা শেষ করে তারা। তবে এবার বায়ার্ন মিউনিখের আধিপত্যের ইতি টেনে শিরোপার অনেক কাছে চলে এসেছে লেভারকুসেন।
 

এবারের মৌসুমে একের পর এক রেকর্ড গড়েছে লেভারকুসেন। মৌসুমে টানা ৪২ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড গড়ার পাশাপাশি সব টুর্নামেন্টে শিরোপা জেতার সম্ভাবনা জিইয়ে রেখেছে দলটি।
 
লিগে এবার একটি ম্যাচেও হারেনি লেভারকুসেন। সবশেষ ম্যাচে ইউনিয়ন বার্লিনকে তারা হারায় ১-০ গোলে। সে জয়ে বুন্দেসলিগার শুরুর ২৮ ম্যাচে অপরাজিত থাকার রেকর্ডে নিজেদের নাম লেখায় জাভি আলোনসো শিষ্যরা। পেপ গার্দিওলার অধীনে ২০১৫-১৬ মৌসুমে এমন কীর্তি দেখিয়েছিল বায়ার্ন মিউনিখ।
 
 ক্রেডিট: সময় টিভি
 
Tag:  খেলাদোলা,  খেলা, বুন্দেসলিগার

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

মধ্যপ্রাচ্য এখন খাদের কিনারে: জাতিসংঘ মহাসচিব

রাশিয়ার অস্ত্র–সরঞ্জামে ইরানের প্রতিরক্ষা